মেনু নির্বাচন করুন

খাদ্য উৎপাদন

 ইসলামাবাদ ইউনিয়নের  উৎপাদিত শস্যের মধ্যে উল্লেখযোগ্য শস্য হচ্ছে ধান। ধানের পরেই ভূট্টা ও পাট স্থান। এরপরে যেসব কৃষিজাত দ্রব্যের নাম করতে হয় সেগুলো হচ্ছে মাসকলাই, মটর, ছোলা ইত্যাদি ডাল জাতীয় শস্য। তৈল বীজের মধ্যে রয়েছে  সরিষা ও তিল।  কাউন, চিনা, ধুন্দা, গম, যব জাতীয় খাদ্য শস্য  উৎপন্ন হয়। এখানকার উল্লেখযোগ্য ফল হচ্ছে কলা,পেয়ারা, কাঁ’ঠান ইত্যাদি। এছাড়াও এ জেলায় আম, জাম,কাঁঠাল, পেয়ারা, নারিকেল, সুপারি, তাল, খেজুর, জাম্বুরা (বাতাবি লেবু), লেবু, তেঁতুল, কামরাঙ্গা, জলপাই, বেল, ডালিম, আতা ইত্যাদি ফলও প্রচুর পরিমানে উৎপন্ন হয়। মরিচ, পেঁয়াজ, রসুন, ধনে, আদা ইত্যাদি মসলা জাতীয় শস্য, লাউ, মিষ্টি কুমড়া, চাল কুমড়া, উচ্ছে, করলা, গোল আলু, বেগুন, টমেটো ফুলকপি, বাঁধাকপি ইত্যাদি সবজি প্রচুর পরিমানে উৎপাদিত হয়।

0

13 নং ইসলামাবাদ ইউনিয়ন পরিষদ

উপজেলা: মতলব উত্তর, জেলা: চাঁদপুর।

আমাদের ইউপি কমপ্লেক্স ভবন টি সুন্দর দেয়ার দ্বারা বেষ্টিত যার ভিতরে সুন্দর করে ফুলের বাগান কারা হয়েছে যা সকলের নজর কারে। বর্তমান পরিষদটি ক্যামেরা দ্বারা র্সাবিক নিয়ন্ত্রর পর্যবেক্ষন করা হয়।

আমারেদ মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ কে ডিজাল দেশ হিসেবে ঘোষনা করেছে এবং সে অনুযায়ী আ্মাদের দেশ এগিয়ে যাচ্ছে।সুন্দর এই দেশ আমাদের এই বাংলাদেশ মান উন্নয়নে এর দিক থেকে এগিয়ে যাচ্ছে যা আমাদের সকলের জন্য গৌরবের । আমাদেরর এই দেশ বিশ্বের কাছে তার উন্নয়ন ও শুনাম এর দিক থেকে এগিয়ে আছে। ডিজিটাল বাংলাদেশ বর্তমানে তার মান উন্নয়ন দ্বারা এগিয়ে , বর্তমানে মানুষ সকল কাজ অনলাইনের মাধ্যমে করতে পারে ।